ওয়ার্ল্ড সামিট পুরস্কারের বিচারক আশ্রাফ আবির

ওয়ার্ল্ড সামিট পুরস্কারের বিচারক আশ্রাফ আবির

306469_10150280031371587_7747044_n

 

 

 

 

 

 

 

 

 

 

 

ওয়ার্ল্ড সামিট পুরস্কারের (ডব্লিউএসএ) বিচারক প্যানেলের সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশি অ্যাপস নির্মাতা প্রতিষ্ঠান এমসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আবির। জাতিসংঘের ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটির (ডব্লিউএসআইএস) সহযোগিতায় আজারবাইজানে অনুষ্ঠিতব্য ২০১৫ সালের পুরস্কারের বিচারক হিসেবে তিনি নির্বাচিত হয়েছেন।

বিচারক প্যানেলে বাংলাদেশ ছাড়াও ইতালি, ডেনমার্ক, জার্মানি, ব্রাজিল, তুরস্ক, ভারত, অস্ট্রিয়া, বাহরাইন, বুলগেরিয়া, মিশর, গুয়াতেমালা, কেনিয়া, ইরান, থাইল্যান্ড ও কুয়েতসহ বিশ্বের ৫০ দেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট অনেকেই আছেন।
ডিজিটাল কনটেন্টের পুরস্কার প্রদানকারী ডব্লিউএসআইএসের এই আয়োজনে ১৭৮টি দেশের মোবাইল অ্যাপ্লিকেশন নির্মাতারা অংশ নেবেন। মোবাইল বাণিজ্য, ই-সরকার, শিক্ষা, বিনোদন ও জীবনযাপন, ভ্রমণ ও সংস্কৃতি, গণমাধ্যম ও সংবাদ, পরিবেশ ও স্বাস্থ্য এবং মোবাইল এমপাওয়ারমেন্ট ইত্যাদি বিষয়ে সেরা নির্মাতাদের পুরস্কৃত করা হবে। তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে সমাজের উন্নয়নে অবদানের জন্য ২০০৩ সাল থেকে অস্ট্রিয়াভিত্তিক এই সংস্থা বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনকে সম্মানসূচক এই পুরস্কার দিয়ে আসছে।

আশ্রাফ আবির বলেন, ‘মোবাইল কনটেন্ট নিয়ে আমরা দেশের তরুণদের শিক্ষা দেওয়ার কাজটি অনেক দিন ধরেই করছি এবং তাদেরই বৈশ্বিক পর্যায়ে পুরস্কারের জন্য মনোনীত করার সুযোগ পাচ্ছি।’
বাংলাদেশ থেকে ন্যাশনাল মোবাইল অ্যাপ্লিকেশন পুরস্কার বিজয়ীরা এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন বলেও জানিয়েছেন আশ্রাফ আবির। বিস্তারিত জানা যাবে www.wsis-award.org/contest/jury/members/onlineঠিকানায়।